কেসিসির বাজেট ঘোষণা ২৬ আগস্ট

খুলনা সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থবছরের বাজেট আগামী ২৬ আগস্টে ঘোষণা করা হবে। বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত ৪র্থ বিশেষ সভায় (বাজেট) এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভার শুরুতে ১৫ আগস্টে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এক মিনিট নীরবতা পালন এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী জাতীয় ও স্থানীয় পর্যায়ের ব্যক্তিবর্গসহ কেসিসি’র কর্মকর্তা-কর্মচারীদেরও রূহের মাগফেরাত কামনা করা হয়।

সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন, করোনা মহামারীর কারণে কয়েকমাস যাবত উন্নয়নমূলক কর্মকান্ড বিঘ্নিত হয়েছে। পুনরায় আমরা উন্নয়নমূলক কাজ শুরু করেছি। প্রতিকূলতা সত্বেও গত অর্থবছরের বাজেট বাস্তবায়নের হার কম নয় উল্লেখ করে সিটি মেয়র বলেন ২০১৯-২০২০ অর্থবছরে বাজেটের শতকরা ৬৭ দশমিক ৩৫ ভাগ অর্জিত হয়েছে। চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটেও সফলতা অর্জিত হবে বলে সিটি মেয়র আশাবাদ ব্যক্ত করেন। তিনি স্বচ্ছতা ও কাজের মান সমুন্নত রেখে উন্নয়ন কাজ বাস্তবায়নে আন্তরিকতার সাথে কাজ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

সিটি মেয়র আরো বলেন, বর্ষা মৌসুমে জোয়ারের সময় ভৈরব ও রূপসা নদীর পানির উচ্চতা অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাচ্ছে। ফলে জোয়ারের সময় বৃষ্টিপাত হলে নগরীর কিছু কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ জন্য নদীর নাব্যতা কমে যাওয়াকে দায়ী করে তিনি বলেন মহানগরীর অভ্যন্তরীণ খালসমূহ খননের পাশাপাশি এ দুটি নদীও খনন করা প্রয়োজন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) পলাশ কান্তি বালার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র মোঃ আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, অর্থ ও সংস্থাপন স্থায়ী কমিটির সভাপতি শেখ মোঃ গাউসুল আযম, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ, মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, মোঃ আব্দুস সালাম, শেখ মোহাম্মদ আলী, শেখ শামসুদ্দিন আহম্মেদ, মোঃ ডালিম হাওলাদার, এমডি মাহফুজুর রহমান লিটন, মুন্সী আব্দুল ওয়াদুদ, মোঃ মনিরুজ্জামান, এসএম খুরশিদ আহম্মেদ টোনা, শেখ মোসারাফ হোসেন, মোঃ হাফিজুর রহমান মনি, আশফাকুর রহমান কাকন, মোঃ শামসুজ্জামান মিয়া স্বপন, আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, মোঃ শমশের আলী মিন্টু, জেড এ মাহমুদ ডন, মোঃ সাইফুল ইসলাম, এস এম মোজাফফর রশিদী রেজা, মোঃ আরিফ হোসেন মিঠু, সংরক্ষিত আসনের কাউন্সিলর সাহিদা বেগম, পারভীন আক্তার, শেখ আমেনা হালিম বেবী, কনিকা সাহা, মাজেদা খাতুন, লুৎফুন নেছা প্রমুখ মতামত তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *